শুধুমাত্র মাধ্যমিক পাশে জগদীশ বোস স্কলারশিপ এ আবেদন করুন। আবেদন চলবে ই আগস্ট পর্যন্ত।

 শুধুমাত্র মাধ্যমিক পাশে জগদীশ বোস স্কলারশিপ এ আবেদন করুন। আবেদন চলবে  ই আগস্ট পর্যন্ত। 


পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে একাদশ ,দ্বাদশ, ও কলেজে পাঠরত ছাএছাত্রী দের সুবিধার জন্য প্রতিবছর পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে জুনিয়র ও সিনিয়র ট্যালেন্ট সার্চ পরীক্ষা র আয়োজন করা হয়।এই পরীক্ষার অপেক্ষা করে বহু ছাত্র ছাত্রী।এছাড়াও এই পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র ছাত্রীদের পুরস্কার দেওয়া হয়।এই পরীক্ষা দেওয়ার জন্য কীভাবে আবেদন করবেন, যোগ্যতা, ছাড়াও সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য নীচে দেওয়া হল |


আবেদনের শেষ তারিখ :- ৩১ই জুলাই ২০২২ পর্যন্ত ।


জুনিয়র বিত্তি পরীক্ষা: এক্ষেত্রে আবেদনকারীর ২০২২ সালের মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় ৭৫% নাম্বার নিয়ে পাশ করা থাকতে হবে।এবং রাজ্যের যেকোন স্কুলে একাদশ শ্রেণিতে পাঠরত থাকতে হবে।


জুনিয়র বিজ্ঞানী কন্যা: শুধুমাত্র ছাত্রীরা আবেদন যোগ্য।এজন্য, আবেদনকারীর ২০২২ সালের  মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় ৭৫% নাম্বার নিয়ে পাশ করা থাকতে হবে।এবং রাজ্যের যেকোন স্কুলে একাদশ শ্রেণিতে পাঠরত থাকতে হবে।এদের জুনিয়র বৃত্তি পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।


সিনিয়র বৃত্তি পরীক্ষা:এজন্য, আবেদনকারীর ২০২২ সালের উচ্চ মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় বিজ্ঞান বিভাগ নিয়ে পাশ করা থাকতে হবে।এবং রাজ্যের যেকোন শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান বিষয়ে নিয়ে স্নাতক স্তরে পাঠরত থাকতে হবে। উত্তীর্ণ ১০ জন ছাত্র ও ছাত্রী কে মেধাবৃত্তি ব্যতীত ল্যাপটপ দিয়ে পুরস্কৃত করা হবে।


সিনিয়র বিজ্ঞানী কন্যা:শুধুমাত্র ছাত্রীরা আবেদন যোগ্য।এজন্য, আবেদনকারীর ২০২২ সালের  উচ্চ মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করা থাকতে হবে।এবং রাজ্যের যেকোন শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান বিষয়ে নিয়ে স্নাতক স্তরে পাঠরত থাকতে হবে।এদের সিনিয়র বৃত্তি পরীক্ষা মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।


আবেদন পদ্ধতি:  ইচ্ছুক ছাত্র ছাত্রীরা অনলাইন বা অনলাইন এ আবেদন করতে পারবেন। অনলাইন এর অফিসিয়াল ওয়েবসাইট নীচে দেওয়া রয়েছে এবং অনলাইনে আবেদন করার জন্য নীচে দেওয়া ঠিকানায় আবেদন করতে হবে।


আবেদন পাঠানোর ঠিকানা:১৩০০, রাজডাঙ্গা মেইন রোড, কসবা, কলকাতা-৭০০১০৭


ইচ্ছুক প্রার্থীদের লিখিত পরীক্ষার মাধ্যমে নির্বাচন করা হবে।২১ আগষ্ট ২০২২ রবিবার, রাজ্যের ৩৪ টি কেন্দ্রে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Apply Now :- Click here

No comments:

Please do not enter any spam Link in the comment box.

Powered by Blogger.